ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ন্যাশনাল মেডিক্যাল কলেজে ছাত্রাবাস ও ডেন্টাল ইউনিট উদ্ধোধন 

ন্যাশনাল মেডিক্যাল কলেজে ছাত্রাবাস ও ডেন্টাল ইউনিট উদ্ধোধন 

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য শেখ রাসেল ইন্টারন্যাশনাল ছাত্রাবাস ও স্পেশাল ডেন্টাল ইউনিটের উদ্বোধন করেছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য এবং মেডিকেল কলেজটির চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ।

শনিবার দুপুরে রাজধানীর জনসন রোডে অবস্থিত মেডিক্যাল কলেজে উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যাক্ষ প্রফেসর ডা. সামসুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের পরিচালক অধ্যাপক ব্রি.জে. (অব.) ডা. ইফফাত আরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী, ডা. একেএম আমিনুল হক, ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের গভর্নিংবডির সদস্য গাজী সারোয়ার হোসেন বাবুসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

উদ্ধোধনের পর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ বলেন, শিক্ষার্থীদের জন্য আন্তর্জাতিক মানের মেডিক্যাল ছাত্রাবাস নির্মাণ করা চ্যালেঞ্জ ছিলো। করোনাকালেও শ্রমিকরা বিরামহীন কাজ করে গেছে। সেজন্য আমরা এই অসাধ্য কাজটি দ্রুত করতে পেরেছি। নবনির্মিত ছাত্রাবাস শিক্ষার্থীদের জন্য শিক্ষা ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে। আধুনিক প্রযুক্তির সব সুবিধা পাবে শিক্ষার্থীরা। ছাত্রাবাস শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। হাসপাতাল ও মেডিক্যাল কলেজ এক ও অভিন্ন। একটি আরেকটির পরিপূরক।

তিনি আরও বলেন, ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতাল একটি সেবামূলক প্রতিষ্ঠান। বর্তমানে এই হাসপাতালে সকল ধরনের উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব। এখনে সব ধরনের সেবা নিশ্চিত করা হয়েছে। জরুরি বিভাগ থেকে শুরু করে আইসিইউ, সিসিইউ, প্যাথলজি, ডেন্টাল ইউনিটসব কিছুই রয়েছে। সব ধরনের চিকিৎসা একই ছাতার নিচে নিয়ে আসা হয়েছে।

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত